masturbation solution

হস্তমৈথুন – Masturbation করার ক্ষতি

হস্তমৈথুন প্রসঙ্গে নানান রকমের কুসংস্কার ও ভুল ধারণা আছে সবার মাঝেই। কেউ কেউ মনে করেন হস্তমৈথুন করায় কোন দোষ নেই, কেউ কেউ ভাবেন ব্যাপারটি খুব খারাপ, কারো মনে এটা স্বাস্থ্যের জন্য ভালো। তবে মূল বিষয়টি হচ্ছে, হস্তমৈথুন তখনই স্বাস্থ্যের জন্য ভালো যখন তা করে হবে নিয়ন্ত্রিত মাত্রায়। তাহলে দৈনিক কতবার হস্তমৈথুন করা যেতে পারে? এতে কি পুরুষত্ব নিয়ে বা স্ত্রীর সাথে যৌন জীবনে কোন সমস্যা হয়? জেনে নিন আপনার অজানা প্রশ্নগুলোর জবাব এই লেখায়।

masturbation solution

হস্তমৈথুন – Masturbation

হস্তমৈথুন বা মাস্টারবেশন ব্যাপারটির সাথে সব পুরুষই কমবেশি পরিচিত, এই ব্যাপারটি বিস্তারিত বলার কিছু নেই। নারীদের মাঝেও হস্তমৈথুন আছে, তবে পুরুষের মাঝেই বিষয়টির আধিক্য বেশি। আর এর কারণে স্বাস্থ্যসমস্যাতেও অধিক ভুগে থাকেন পুরুষেরাই।

mastercard

হস্তমৈথুন – Masturbation করার ক্ষতি

  • যেহেতু বীর্য তৈরি হয় অন্ডকোষে, তাই বেশি হস্তমৈথুনের ফলে, অণ্ডকোষে বীর্যরস তৈরিতে ব্যাঘাত ঘটতে পারে। বাড়তি বীর্য তৈরির চাপ সামলাতে হিমশিম খেতে পারে অণ্ডেকোষ। ফলে অণ্ডথলিতে ব্যাথা হওয়া অস্বাভাবিক নয়।
  • অতিরিক্ত হস্তমৈথুনে মস্তিষ্কে বীর্য তৈরির হরমোনের ঘাটতিও দেখা দিতে পারে। সেক্ষেত্রে মস্তিষ্কের ওপর বাড়তি চাপ পড়ে। ফলে মাথাব্যাথা সহ মস্তিষ্কের নানা সাময়িক ত্রুটি দেখা দিতে পারে।
  • ঘন ঘন হস্তমৈথুনে বীর্য পাতলা হয়ে যায় খুব স্বাভাবিকভাবেই। যদি ক্রমাগত ব্যাপারটা চালিয়ে যেতে থাকেন, স্বাস্থ্য সমস্যা তৈরি হবে।
  • তাছাড়া অতিরিক্ত হস্তমৈথুনের ফলে যৌনাঙ্গে ব্যাথাআংশিক বিকৃতি ঘটতে পারে।
  • শরীর চড়া অবস্থায় হস্তমৈথুন করলে, প্রসাবে জালাপোড়া বেড়ে যায় খুব বেশিমাত্রায়। তাই হস্তমৈথুন নিয়ন্ত্রিত ও সতর্কতার সাথে করা উচিত।
  • খুব বেশি হস্তমৈথুনে স্বাস্থ্যের প্রতি প্রভাব পড়ে। বিশেষ করে উঠতি বয়সী তরুণদের বাড়ন্ত সময়ে অতিরিক্ত হস্তমৈথুন ভালো নয়। male masturbation toys ইউজ করার ফলে অনেকের সমস্যা হতে পারে।
  • হস্তমৈথুনে অভ্যস্ত অনেক পুরুষই পরবর্তী যৌন জীবনে সুখী হতে পারেন না। কারণ এই হস্তমৈথুন তাঁদের অভ্যাসে পরিণত হয়ে যায় আর এটাতেই তাঁরা স্বস্তি বোধ করেন।

মনে রাখবেন, যৌন বিষয়ক কোনো সমস্যা যদি দীর্ঘদিন ধরে চলতে থাকে তখন অবহেলা না করে একজন যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নেয়া অবশ্যই উচিত। হস্তমৈথুন (হাত মারা) একটি স্বাভাবিক প্রক্রিয়া, তবে একে অতিরিক্ত পর্যায়ে নেয়া মোটেও ভালো নয়। হ্যাঁ, এটা আপনার পুরুষত্ব নষ্ট হবে না ঠিকই, তবে নানা রকম শারীরিক সমস্যা দেখা দিতে পারে।

0 thoughts on “হস্তমৈথুন – Masturbation করার ক্ষতি”

  1. ma’am apni bolese (((parsonal lub )))bebhar korte but ata owsuder dokane bolesi tokhon kew chinena so atar ar kono name ase ja sohoje chinbe thanks ma’am

  2. আমার উরুর আশেপাশে একধরনের গুটি গুটি চুলকানির মত হচ্ছে,
    পরে চুলকাতে চুলকাতে এখন, আশেপাশে এটা আরও স্থান লাভ করছে. মোটামুটি অনেক জায়গাজুডে এখন ত্বক এর অবস্থা খারাপ. চামডা শুকায় গিয়েছে, এবং ওই স্থানে চামডা আস্তে আস্তে শুকিয়ে যাচ্ছে, চুলকালে সাদা বর্ণ ধারণ করে, আর এখন ওই স্থানে আশেপাশে কিছুটা ফুলে উঠেছে এবং এগুলা লাল হয়ে গিয়েছে, প্রচন্ড চুলকায়, এবং চুলকানোর পর ব্যাথা লাগে, ওখানে হাত দিলেই জ্বালাপোডা করে খুব, এমনকি হাটতে গেলেও যখন,দুই উরু ঘষা লাগে তখন ও জ্বালাপোডা করে.
    আমি কি করব?

  3. আমার ৭/৮ দিন দরে হালি ব্যথা করছে এখন আমি কি করতে পারি

  4. Amar period oniom hoi kokonu kokonu 2/3 mash por hoi jokon hoi bleeding beshi hoi onek din take ar komore betha Kore keno amon hoi

  5. amr gf er period bondho hoye gese.. or boyos 21 bosor.. jokhom hoy beshi hoy pet & komor betha kore r jokhon nai to 2 mash por.. ki kora jay.. plz janaben

  6. apu assalamu alaikum kmn asen.. ami johnny… age 21 run..ami bigoto 6 year porjonto hat marchi..aita amr jiboner boro vul..ami akn o bia kori ni.. ami jiboner prothom sex kortegia 1 min, a bijro out…

  7. apu assalamu alaikum kmn asen.. ami amin… age 21 run..ami bigoto 6 year porjonto hat marchi..aita amr jiboner boro vul..ami akn o bia kori ni.. ami jiboner prothom sex kortegia 1 minit ar age, a bijro out ami aro 5 year pore bia korbo, ami ar hat marbona . but ami amr ai somossar somadan korte parbo ki,,..?? plz bolen ki korle & ki cikitsa korle rog theke mukti pawa jay..plz hele me.

  8. sir
    আমার বীর্য একেবারে পাতলা।। এটা কি আমার অতিরিক্ত হস্তমৈখনের কারনে হয়েছে

  9. name unknown… Age:22. ami asole kub lojjito ei kothata bolte bt taw bolte hocche somossa r shasther karone… Ami soptahe 4-5 bar hostomoithun kore thaki….. Nijeke kono motei control korte parchina…. Hostomoithun korar por mone hoi onk karap kaj kore felchi r next time korbona. Bt dharonata 1-2 diner beshi thakena…. Akn ki korbo? Plz ektu janaben………

  10. 2/3 motu hobe koekbar hat marse berju motamoty tik ase patla hoi nai.but neser tolpeter akto beta kore r mata beta kore .we resulted Ki akto janaben

  11. ডাক্তার জি দিনে কয়বার হস্তমৈথুন করা যায়? হস্তমৈথুন করলেকি মাথা ঘুরায়? প্লিজ repley যদি সারিরিক কোন ক্ষতি হয় তাহলে আর হস্তমৈথুন করবোনা।

  12. আমার বয়স ২৫। আমি এক সময় অনেক হস্তমৈথুন করতাম। ৪-৫ বছর হয় বাদ দিয়েছি। তারপর থেকে অনেক প্রবলেম এ আছি। বলতে লজ্জা করছে, তবুও বলি। কারণ আপনি একজন ডাক্তার।
    প্রবলেমঃ
    ১। কোন মেয়ের সাথে কথা বললে বা ধর্ষণ জনিত কোন খবর পড়লে,
    ২। পর্ণগ্রাফি কিছু যদি দেখি বা পড়ি ( ইচ্ছায় হোক আর অনিচ্ছায় হোক,
    ৩। কোন মেয়েকে নিয়ে কল্পনা করলে বা কথা বললে,
    ৪। আন্ডারওয়ার পড়ল,
    ৫। লিঙ্গে চাপ পড়লে,
    ৬। অনেক সময় বিনা কারণে আমার লিঙ্গে কামরস বা আঠালো রস এসে কাপড় ভিজে যায়।
    আমি কি করবো? কি ঔষধ খাবো? কিভাবে চলবো? বা কোন ডাক্তার দেখাবো? মূলত এই রোগ এর নাম কি?

  13. আমি অনেক দিন পর পর হস্তমৈথন করি।এর জন্য নাকি এমনিতেই হল আমার এই রোগটা আমি বুঝতাছি না।আমার প্যানিচ এ ফোট হয়ে প্রচুন্ড চুলকাূয় এটা ঘা পরিনত হচ্ছে এখন আমি কি করতে পারি।দয়া করে আমাকে কিছু টিপ্চ দিবেন প্রিজ।

  14. তাহলে দৈনিক কতবার হস্তমৈথুন করা যেতে পারে?

  15. আমার বয়স ১৯ বছর, আমি প্রায় প্রতিদিনই হস্তমৈথুন করি।এখন পর্যন্ত আমার কোন সমস্যা হয় নি।এরকম করা কি সাভাবিক,সপ্তাহে কতবার হস্তমৈথুন সাভাবিক? আমার ওজন 54 কেজি এবং উচ্চতা 5.9 ফিট।

  16. আমি যখনি Sex ৰিষয়ে কিছু ভাৰি তখনি পেনিস দিয়ে মাল পরে

  17. আমি যখন হস্তমুথন করি তখন ১.৩০ মিনিটের মধ্যে বীযপতত হয়… এর সমাধান টা কি…?????

  18. ami ektu help korben…..hosthomoithun vkivabe kom korbo…….. … amr sorir odhikanso somoi durbol lage…..ghum pai…….eta mi hosthomoithuner kono provab……..doya more hlp lorben

  19. আমার লিঙ্গের সাইজ আনেক বড়,লিঙ্গের সাইজ দেখে আমার স্ত্রী ভয় পায়,এভাবে ৪ টা স্ত্রী চলে গেছে,এখন আমার সমাধান কি?

  20. ভাই এই ডাক্তার মনে হয় মারা গেছে।
    আর কেউরে উত্তর দিতে পারবে না।

Leave a Reply

error: Content is protected !!