Slim হতে চান? মেনে চলুন পোশাকের এই নিয়মগুলো

Slim হতে অনেকে চেষ্টা করছেন নানা ভাবে। কেও পারছেন, কেও পারছেন না। তাতে কী? সামান্য পোশাকের কিছু পরিবর্তনে যদি নিজেকে slim and sexy দেখাতে পারেন, তাহলে আর দেরি কেন? জেনে নিন পোশাক নির্বাচনের ক্ষেত্রে ৭টি পরামর্শ যা আপনাকে slim and fit দেখাবে।

 

Slim হতে চান সবাই। কিন্তু বহু চেষ্টা করেও যারা ওজন কমাতে পারছেন না, তারা স্বাভাবিকের চেয়ে অনেক স্লিম হতে পারেন পোশাক নির্বাচনের মধ্য দিয়ে। এখানে নিজেকে slim দেখাতে পোশাক নির্বাচনের ক্ষেত্রে ৭টি পরামর্শ দেওয়া হলো। বাড়িতে আয়নার সামনে দাঁড়িয়ে পরখ করে দেখতে পারবেন।

Slim হতে চান? মেনে চলুন পোশাকের এই নিয়ম গুলো

১. কালো রং নির্বাচন করুন : যেকোনো দেহকে চিকন করে দেয় কালো পোশাক। যেকোনো ধরনের কালো পোশাকেই স্বাভাবিকের চেয়ে বেশি স্লিম দেখাবে আপনাকে। এ কারণেই বহুকাল ধরে মানুষের কাছে কালো পোশাকের এতটা আবেদন। তাই চিকন হতে এই পরামর্শটি একেবারে মৌলিক।

২. হিল জুতো পরুন : হিল জুতো নারীদের সৌন্দর্য ফুটিয়ে তুলতে অনন্য। এটি একাধারে আপনাকে লম্বা এবং চিকন করে দেবে। হিল জুতো পরার সঙ্গে সঙ্গে আপনার অবয়বটাই বদলে যাবে যা আরো আকর্ষণীয় হয়ে উঠবে।

High Heel Red Shoe

৩. আকৃতিকে কাজে লাগান : মোটা বা চিকন যেমনই হোন না কেনো, নারীসুলভ আকৃতি রয়েছে আপনার। এর বিশেষত্বকে কাজে লাগান। যেমন- যদি আপনার কোমর বেশ সরু হয় তবে তা ফুটিয়ে তুললে বেশ চিকন দেখাবে আপনাকে। যদি ভারী নিতম্ব হয়, তবে নিচের অংশে একটু ঢিলেঢালা পোশাক পরতে হবে যেনো তা চোখে না লাগে।

৪. আনুভূমিক স্ট্রাইপ ও বড় প্রিন্ট এড়িয়ে চলুন : দেহের সঙ্গে আনুভূতিক স্ট্রাইপের পোশাক আপনাকে আরো মোটা করে দেবে। তা ছাড়া বড় বড় প্রিন্টের পোশাকও স্থূল করে দেয় দেহকে। তাই সরু এবং উলম্ব স্ট্রাইপের পোশাক পরুন। তা ছাড়া কোনো প্রিন্ট খাপ খাচ্ছে কিনা তা জেনে নিতে পারেন ফ্যাশন সচেতন কোনো বন্ধুর কাছ থেকে।

৫. ডার্ক ওয়াশ জিন্স পরুন : জিন্সে স্লিম দেখাতে হলে ডার্ক রংয় বেছে নিন। কারণ হালকা রংয়ের জিন্সে আপনাকে মোটাসোটা দেখাবে। তাই জিন্স কেনার সময় সাবধান।

Dark Jins Sexy Lady

৬. অ্যাক্সেসরিজের ব্যবহার : গহনাসহ সাজসজ্জার বিভিন্ন অ্যাক্সেরসরিজের ব্যবহারে নিজের দেহে স্লিম ভাব ফুটিয়ে তুলতে পারেন। সহজে চোখে পড়ে এমন নেকলেস বা দুল পরতে পারেন। এতে মানুষের চোখ আপনার গহনার দিকে বেশি থাকবে।

৭. পিছ পা হবেন না : মোটা দেহকে স্লিম দেখানোর কাজ থেকে পিছ পা হবেন না। দেহ কমানোর জন্য বিভিন্ন ব্যায়াম চালিয়ে যান। এ ছাড়া এসব পরামর্শ প্রয়োগ করতে থাকুন। হতাশ হয়ে সব বন্ধ করে দিলে আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন।

সাইটের প্রকাশিত কোনো পোস্ট অন্য কোথাও প্রকাশ করলে অবশ্যই আমার হেল্থ বাংলা ডট কম (Healthbangla.com) এর কথা সুস্পষ্ট ভাবে উল্লেখ করতে হবে। বিনা অনুমতিতে  হেল্থ বাংলা- এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

About the Author

Afsana Spell

আমি আফসানা। Health Bangla ডট কম এর একজন লেখক। পেশায় MBBS Doctor। বর্তমানে Internship শেষ করে Training এ আছি। আমাকে আপনার সমস্যার কথা লিখে পাঠান afsanaspell@gmail.com ইমেইল এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!