কিভাবে প্রেমিকা ছেড়ে দূরে থাকা যায়?

প্রথমেই বলে নিব এর জন্য নিজেকে কখনো অপরাধী মনে করবেন না. এমনকি অপরাধটা যদি আপনার হয়েও থাকে!! আমি কয়েকটা উপায় দিচ্ছি যাতে আপনি break up এর পর ভালো থাকতে পারেন.

Girlfriend Boyfriend
Girlfriend Boyfriend

কিভাবে প্রেমিকা ছেড়ে দূরে থাকা যায়?

এর মাঝে কয়েকটা নিজের experience!!! থেকে বাকিগুলো বন্ধু আর নেট থেকে.

১. এতদিন যেমন ছিলেন তা থেকে নিজেকে একটু ডাইভার্ট করার চেষ্টা করুন. বিভিন্ন ভাবে কাজটা করতে পারেন. হতে পারে পারে নতুন কনো activities যা আগে করেন নি. যেমন আগে হয়ত নিজেকে সুন্দর করার জন্য মেকআপ করতেন এখন একটু অন্য ভাবে নিজেকে সুন্দর করুন একটা জিম এ ভর্তি হয়ে যান. এতে আপনি যেমন সত্যি সত্যি!!! আরো সুন্দর হয়ে উঠবেন সাথে নতুন কিছু বন্ধুও জুটে যেতে পারে,
২. আপনার ex এর কথা আর ভাববেন না. এমন সব কিছু যা দেখলে আপনার তার কথা মনে পরে,সরিয়ে ফেলুন. গিফট জাতীয় কিছু থাকলে ওগুলো একটা বাক্সের ভিতরে ভরে অনেক দুরে কথাও রেখে দিন. যেখানে সচরাচর আপনি যান না.
৩. নিজেকে একটা টাইট রুটিনে বেধে ফেলুন. break up এর প্রথম দিকে এটা কাজে দিবে 🙂
৪. আপনার কাছের মানুষদের সাথে আগের চেয়ে বেশি Time Spend করুন.
৫. সবশেষে break up টা মন থেকে মেনে নিন.
নতুন জীবনে শুভেচ্ছা.

 

অনেকে অনেক উপদেশ দিল আপনাকে?কিন্তু আমার মনে হয় এগুলো আপনার ভাল লাগে নাই ।সত্যি কথা হল এভাবে কাউ কে ভুলা থাকা জায় না ।।তারপরে ও জাথা সম্মভব ভুলে থাকার চেষ্টা করা।তবে সমএর সাথে সাথে আপনি অনেকটা ভুলে জাবেন । তবে ভুলে জাবার সবচে বড় উপায় হল অন্য কার সাথে যুক্ত হয়া।।ভাল থাকবেন।

 

বিভিন্ন কাজে নিজেকে ব্যস্ত রাখতে পারেন. যেমন প্রথমে আপনার বানানের দিকে নজর দিতে পারেন 😀 তারপর সৌন্দর্য ও গুনের চর্চাও আপনার পরবর্তী break up ঠেকাতে পারে। break up হ্ওয়ার পর ভালো থাকা অনেকটা কষ্টকর কারণ হঠাৎ করে কাউকে মন থেকে মুছে ফেলা যায় না। তারপরও তাকে ভোলার চেষ্টা করতে হবে নিজের ভাল থাকার জন্য।

mastercard

 

ব্রেক আপ হয়ে গেলে কি করা যায় ভাল থাকার জন্য এটা জানা নাই তবে এই কাজ গুলা অবশ্যই করবেন নাহ!যেই ব্রেক আপ করুক কখনই আপনার সেই প্রিয় মানুষটিকে এর ফোন দিবেন নাহ অথবা কোন ধরনের যোগাযোগ করবেন নাহ! কখনই মনে এই প্রশ্ন নিয়ে আসবেন,নাহ যে কেন, কিভাবে আমাদের ব্রেক আপ টা হল আমার কি দোষ ছিল!! সবচেয়ে ইম্পরট্যান্ট সব টেক্সট ডিলিট করে দিবেন সেল থেকে!

 

আপনি নিজেকে কিভাবে ভাল রাখতে চান ? একা থাকতে চান নাকি নতুন কাউকে নিয়ে ভাল থাকতে চান ।যদি ‍ঠিক করেন একা থাকতে চান, তাহলে আপনার ফ্যামিলিকে সময় দিন আগের চেয়ে বেশি, ঘুরে আসুন আপনার পছন্দের জায়গায় গিয়ে, প্রতিদিন নিয়ম করে ঘন্টা দুয়েক হাটুন, সৌন্দরয চরচা করে নিজেকে আকরষনীয় করে আত্মবিশ্বাষ বাড়িয়ে তুলুন । আর যদি অন্য করো সাথে নতুন করে সম্পরক করে ভলো থাকতে চান তাহলে তো আর কথাই নেই ! ভালো কিভাবে খাকতে হয় আপনি তা ভালো করেই জানেন ।

Thank You.

Afsana Jamin

আমি আফসানা। Health Bangla ডট কম এর একজন লেখক। পেশায় MBBS Doctor। বর্তমানে Internship শেষ করে Training এ আছি। আমাকে আপনার সমস্যার কথা লিখে পাঠান afsanaspell@gmail.com ইমেইল এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!