স্তন এর সৌন্দর্য হারাচ্ছেন যে কারণে

বক্ষযুগলকে সুন্দর রাখতে মহিলাদের চেষ্টার অন্ত নেই, অথচ প্রতিনিয়ত তাঁদেরই কিছু ভুলে ক্রমশ সৌন্দর্য হারাচ্ছে শরীরের এই অঙ্গটি। জেনে নিন ৫টি এমন ভুলের কথা, যেগুলোর ফলে আপনার স্তনে পড়ছে বয়সের ছাপ ও নষ্ট হচ্ছে প্রাকৃতিক আকৃতি ও সৌন্দর্য।

Big Brest

স্তন এর সৌন্দর্য হারাচ্ছেন যে কারণে

একটি বড় কারণ সঠিক অন্তর্বাস বাছাই করতে না পারা

বয়ফ্রেন্ড বা Husband দুধ টিপে দুধ ঝুলিয়ে দিয়েছে? দেখে নিন কিভাবে মালিশ করলে বুকের দুধ ছোট হয়ে ঝুলে পড়া ঠিক হবে

সম্প্রতি প্রকাশিত একটি রিসার্চের রিপোর্টে বলা হয়েছে, যারা প্রতিনিয়ত অন্তর্বাস পড়ে থাকেন তাঁদের তুলনায় যেসব নারীরা খুব বেশি অন্তর্বাস পরিধান করেন নি, তাঁদের স্তনের আকৃতি অনেক বয়স পর্যন্তও সুন্দর থাকে। অপর আরেকটি রিসার্চে দেখা যায় যে ভুল মাপের অন্তর্বাস দ্রুত নষ্ট করে ফেলে আপনার স্তনের আকৃতি। অন্তর্বাস হতে হবে সঠিক মাপের। খুব বেশী টাইট বা খুব ঢিলেঢালা, দুটোই স্বাস্থ্যের জন্য ভালো নয়।

এ বিষয়ে আরও জানতে  ব্রেস্ট বড় করার উপায়

দেখে আসতে পারেন ঠিক মাপের ব্রা না পড়লে যা হতে পারে

Sexy Breast

আপনি পর্যাপ্ত জল পান করেন না

পর্যাপ্ত জল পান না করলে ক্রমশ বয়সের ছাপ পড়ে আপনার ত্বকে এবং ত্বকের চামড়া ঝুলে যেতে থাকে সময়ের অনেক আগেই। এবং হ্যাঁ, শুধু মুখের নয়, সম্পূর্ণ শরীর তথা স্তনের ত্বকেও এর প্রভাব দেখা যায় অত্যন্ত বেশি।

দেখে আসতে পারেন খালি পেটে পানি পানেরখালি পেটে পানি পান সুফল

অতিবেগুনি রশ্মির হাত থেকে বাঁচুন

সুতির পোশাক কিংবা পাতলা ফেব্রিক পরতে ভালোবাসেন? জেনে রাখুন, প্রখর সূর্যরশ্মি আপনার মুখের ত্বকের পাশাপাশি সম্পূর্ণ ত্বকেরই ক্ষতি করে। পোশাকে ঢাকা থাকলেও সূর্যের রশ্মি আপনার ত্বকে উপর মারাত্মক প্রভাব ফেলে। তাই সানস্ক্রিন ব্যবহার করতে ভুলবেন না। বিশেষ করে স্তনের নরম ত্বকে। সূর্যের প্রখর উত্তাপ বয়স বৃদ্ধির প্রক্রিয়াকে অনেক ত্বরান্বিত করে দেয়।

এ বিষয়ে আরও জানতে  গর্ভাবস্থায় ট্রাইমিস্টার অনুযায়ী খাদ্য তালিকা

দেখে আসতে পারেন মেয়েদের দুধ বড় করার নিয়ম

আপনি ধূমপান করেন

ধূমপান মানবদেহের জন্য একটি অভিশাপের নাম এবং নারীদের ক্ষেত্রে ক্ষয়ক্ষতির পরিমাণ পুরুষের চাইতে অনেকটাই বেশী। ধূমপান আপনার ত্বকের ইলাসটিনকে নষ্ট করে ফেলে, যা ত্বকে টানটান ভাব ও তারুণ্য ধরে রাখে। ফলে আপনাকে দেখায় অনেক বেশী বয়স্ক। ধূমপায়ী নারীদের স্তনের আকৃতি ও সৌন্দর্য দ্রুত নষ্ট হয়ে যায়।

আপনার ওজন নিয়ন্ত্রণে নেই

Less Weight

ওজন কমানো ভালো, তবে ওজন কমে যাওয়ার প্রভাব সবার আগে পড়ে আপনার স্তনের উপর। কেননা স্তন তৈরি মূলত ফ্যাট সেল দিয়ে, তাই ওজন কমলে প্রথমেই স্তনে এর প্রভাব দেখা যায়। আপনি যখন বেশি মোটা হন, ত্বকে স্ট্রেচ হতে হতে ইলাসটিসিটি হারিয়ে ফেলে। পরে পরবর্তীতে আপনি যখন স্লিম হয়ে যায়, তখন স্তন ঝুলে যায়। দ্রুত ওজন না কমিয়ে ধীরে সুস্থে কমাতে হবে এবং ওজন খুব দ্রুত ওঠানামা করতে দেয়া যাবে না। অল্প অল্প করে ওজন কমালে স্তনের আকৃতি অনেকটাই কম নষ্ট হবে।

এ বিষয়ে আরও জানতে  ঠিক মাপের ব্রা পরুন

দেখে আসতে পারেন ওজন কমাতে ৫ পানীয়

আরো অনেকে খুজেছে

মেয়েদের বুনি, মেয়ে দের দুধ, বাংলা মেয়ে, বর বর দুধ, bangla মেয়ে, ভদা, স্তনবোঁটা, স্তন এর ছবি, দুধ টাইট করার উপায়, কি ভাবে মোটা হবো?, মেয়েদের খোলা দুধ, Www মেয়ে দুধ com, মোটা নারীর বুনি, স্তন soto করার উপায়, স্তন খোলা ভিডিও, স্তন ঠিক করার উপায়, মেয়েদের বুকে দুধ, মেয়েদের দুধ গালা কি, দুধ বর কর, বরদুধ, বাংলা দুধ খায়া, বাংলাদেশের মেয়ে দুধ, বুনি কাটা, কিভাবে সেকশি হবো, ভুনি, মেয়ে দুদ এর ছবি com, বর দুধ এর ছবি

4 Comments

  1. faruk March 14, 2015
  2. Tanu April 7, 2015
  3. Tanu April 7, 2015
  4. mdkamruzzaman May 7, 2015

Leave a Reply