Beauty Parlour Eye Thredding

বিউটি পার্লারে যান? আরেকজনের চর্মরোগ নিয়ে আসছেন নাতো নিজের শরীরে?

নিজেকে আরো সুন্দর ও পরিপাটি করে রাখার জন্য আজকাল আমরা বেশিরভাগই বিউটি পার্লারের সেবার উপর নির্ভরশীল। কিন্তু সৌন্দর্যের পাশাপাশি নিজেদের স্বাস্থ্যের কথা কেউ কি ভাবছি? পার্লারে যে সকল যন্ত্রপাতি দিয়ে কাজ করা হয় তার অধিকাংশই জীবাণুমুক্ত থাকে না। ফলে এতে একজনের শরীর থেকে জীবাণু আরেক জনের কাছে ছড়িয়ে যাচ্ছে।
 
Beauty Parlour Eye Thredding 

বিউটি পার্লারে যান? আরেকজনের চর্মরোগ নিয়ে আসছেন নাতো নিজের শরীরে?

মেক আপে ব্যবহৃত স্পঞ্জ, ব্রাশ, ফেসিয়ালে ব্যবহৃত তোয়ালে ও পোশাক যদি যথাযথ পরিষ্কার এবং  জীবাণুমুক্ত না থাকে তবে আগের ভোক্তার ত্বকের যে কোনো সংক্রমণ বা ইনফেকশন যেমন-একজিমা, ডার্মাটাইটিস, ব্রণ, মাথার খুশকি, ভাইরাল ইনফেকশন দ্বারা পরবর্তী ভোক্তা আক্রান্ত হতে পারে। 
 
এছাড়া মেনিকিওর, পেডিকিওরে ব্যবহূত যন্ত্রপাতি যদি যথাযথ জীবাণুমুক্ত করা না থাকে তবে কোনো ভোক্তার ছত্রাক বা ফাঙ্গাল ইনফেকশন থাকলে তা পরবর্তী ভোক্তার কাছে ছড়িয়ে যেতে পারে। এ ধরনের অসর্তকতামূলক পরিস্থিতি কখনো হেপাটাইটিস, সিফিলিস, এইডস সংক্রমণের কারণও হতে পারে।
 
সেবাদানকারী কর্মী যে হাতে সেবা প্রদান করেন তার হাতে চর্মরোগ থাকলেও তা ভোক্তাদের কাছে ছড়াতে পারে। এছাড়া মেয়াদ উত্তীর্ণ বা নিম্নমানের প্রসাধনী ব্যবহারে ত্বকে ক্যান্সার বা ক্ষতের সৃষ্টি হতে পারে। তাই পার্লারগুলোতে উপযুক্ত পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য যথেষ্ট সংখ্যক পরিচ্ছন্নতা কর্মী, ওয়াশিং মেশিন, স্টেরিলাইজারের ব্যবস্থা রাখতে হবে। ভোক্তাদের সেবা নেয়ার সময় ব্যবহূত সামগ্রীর মেয়াদ ও মান এবং পরিপূর্ণ পরিচ্ছন্নতার দিকে লক্ষ্য রাখতে হবে।
Dhaka Sex Video
মেয়েদের Musterbation

Leave a Comment