কন্ডোম ব্যবহার করছেন? জেনে নিন আপনার যে মারাত্মক ৪টি রোগ হবে

ভালো জিনিস যে সব সময় ভালো হবে, তা কিন্তু নয়! বরং ভালো জিনিস থেকেও হতে পারে মারাত্মক বিপত্তি! যেমন- কন্ডোম। সাধারণত আমরা জানি, কন্ডোম পরে যৌনতায় লিপ্ত হলে কোনো ধরণের যৌনরোগ হয় না। কিন্তু চিকিৎসকরা বলছেন, অনেক সময় কন্ডোম পরলে অন্য রোগে আক্রান্ত হয়ে পড়তে পারেন ব্যবহারকারী।
 
বেশিরভাগ কন্ডোম তৈরি হয় ল্যাটিক্স (Latex) থেকে। আর এই ল্যাটিক্স থেকে আসতে পারে বিপত্তি। ডাক্তাররা বলেন, ল্যাটিক্স থেকে অনেক সময় ত্বকে হতে পারে এলার্জি (Alergy)। এমনকি, এরকম অসুবিধা নিয়ে অনেকেই যান ডাক্তারের কাছে।
 
 
 
চিকিৎসকরা জানাচ্ছেন, যাদের ল্যাটিক্স নিয়ে সমস্যা রয়েছে তারা ব্যবহার করতে পারেন সিন্থেটিকের (Synthetic Condom) তৈরি কন্ডোম। এর ফলে স্কিন এলার্জি (Skin Allergy) বা ইরিটেশন আর হবে না।
 
কন্ডোম ব্যবহার করলে সাধারণত যৌনবাহিত রোগ হয় না। তবে চিকিৎসকদের গবেষণা বলছে, কন্ডোম যৌনবাহিত রোগ থেকে দূরে রাখলেও এমন অনেক রোগ রয়েছে যা কন্ডোম আটকাতে পারে না। কারণ, কন্ডোম যৌনঅঙ্গকে রক্ষা করলেও বেশ কিছু অনাবৃত জায়গায় সংক্রমণ ঘটতে পারে।
 
Herpes in Penis

যৌনাঙ্গে হারপিস

 
ডাক্তাররা বলছেন, যৌনাঙ্গে হারপিস জাতীয় রোগ থেকে বাঁচাতে পারে না কন্ডোম। এমনকি, যৌনাঙ্গে ইনফেকশনও আটকাতে পারে না কন্ডোম!
 
শুধু তাই নয়, চিকিৎসকরা বলছেন, কন্ডোম কেনার সময় অবশ্যই দেখতে হবে মেয়াদ। কারণ, তারিখ পেরিয়ে যাওয়া কন্ডোম ব্যবহার করলে যৌনরোগ হতে পারে। এমনকি, হতে পারে অবাঞ্ছিত মাতৃত্বও।
সাইটের প্রকাশিত কোনো পোস্ট অন্য কোথাও প্রকাশ করলে অবশ্যই আমার হেল্থ বাংলা ডট কম (Healthbangla.com) এর কথা সুস্পষ্ট ভাবে উল্লেখ করতে হবে। বিনা অনুমতিতে  হেল্থ বাংলা- এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

About the Author

Afsana Spell

আমি আফসানা। Health Bangla ডট কম এর একজন লেখক। পেশায় MBBS Doctor। বর্তমানে Internship শেষ করে Training এ আছি। আমাকে আপনার সমস্যার কথা লিখে পাঠান afsanaspell@gmail.com ইমেইল এ।

Comments

  1. Ami jokhon internet a duktam tokhon. sex videos dektam.akhon basic life a jokhon Milton korbar jai tokhon milon korar aagai out hoye jai.tai Ami akhon depression a bogtase.plz….help me!!!!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!