Loading...

মেয়েদের স্তন ঝুলে পড়া কমানোর ব্যায়াম

সুগঠিত স্তন কে না পছন্দ করে। অনেক সময় আমরা অনেক ধরণের চেষ্টাও করি। কিন্তু সঠিক উপায় গুলো না জানার কারনে। আমাদের চেষ্টার কোন ফলাফল পাইনা। তাই সুগঠিত স্তন পাওয়ার জন্য বিশেষজ্ঞদের কিছু নিয়মাবলী উপস্থাপন করা হল।

সুগঠিত মেয়েদের স্তন পাওয়ার ব্যায়াম

Nice Boobs

১. স্তন ঝুলে পড়া কমানোর হাতের ব্যায়াম
অন্যসব ব্যায়াম করার প্রথমে হাতের ব্যায়াম করতে হবে। কারণ হাতের ব্যায়ামের মাধ্যমে রক্তের চলাচল দেহে রক্ত সঞ্চালনের মাত্রাও বাড়িয়ে দেয়। এতে অন্যান্য ব্যায়াম গুলোর ঝুকি কমিয়ে দেয় এবং কব্জিতে প্রচুর শক্তি যোগায়। যার ফলে অন্যান্য ব্যায়াম গুলো করতে সোজা হয়ে যায়।

হাতের ব্যায়াম

কব্জির ব্যায়ামের জন্য প্রথমে কোন একটি সুবিধা জনক সমতল স্থানে বসতে হবে। তারপর একটি হাত সোজা নাক বরাবর সামনে নিতে হবে এবং অন্য আরেকটি হাত দিয়ে আগুল গুলোর উপরের স্থানে ধরে ধিরে ধিরে পিছনে টানতে হবে। এই ভাবে দুহাত নিয়মিত তিনবার করে করতে হবে।

২. স্তন ঝুলে পড়া কমানোর  কব্জি মোচর ব্যায়াম

কব্জি মোচর ব্যায়াম
কব্জি মোচর ব্যায়াম জন্য ডামবেল এবং একটি সমতল চেয়ারের প্রয়োজন। প্রথমে সমতল চেয়ারটিতে ঝুকে বসুন। ডামবেলটি নিয়ে হাতের তালুটি উল্টো করুণ। পরবর্তীতে শুধু কব্জিটিকে উপর নিচ করুণ। এই ভাবে দুহাত ১৫টি করে ৩বার মারতে হবে।

৩. স্তন ঝুলে পড়া কমানোর মুঠি ব্যায়াম

মুঠি ব্যায়াম
মুঠি ব্যায়ামের জন্য স্ট্রেচ বলের প্রয়ো্যজ। প্রথমে স্ট্রেচ বলটি হাতে নিন। হাতে নেওয়ার পর চাপ দিয়ে ১০সেকেণ্ড ধরে রাখুন এবং আসতে আসতে মুঠি খুলুন। আইভাবে যতক্ষণ মন চায় করতে পারেন।

৪. স্তন ঝুলে পড়া কমানোর চেয়ার ডিপ

চেয়ার ডিপ
চেয়ার ডিপের জন্য কোন রকম মেশিনারির প্রয়োজন নেই। শুধু একটি শক্ত চেয়ারই যথেষ্ট। প্রথমে চেয়ারের শেষ কিনারের অংশটুকু চেপে বসবেন। পা দুটো সমান ভাবে টান টান অবস্থায় থাকবে। দুই হাতের দূরত্ব কাঁধের দুরত্বের সমান হবে। এরপর হাতের উপর ভর দিয়ে, কনই ৯০ ডিগ্রী পর্যন্ত বাঁকা করে উঠা নামা করুণ। উঠার সময় কনই টান করে উঠতে হবে। এভাবে যতবার সম্ভব করুণ। করার মাঝে ২মিনিট বিশ্রাম নিন।

উক্ত ব্যায়াম গুলো করার মাধ্যমে আপনার স্তন সুগঠিত হতে থাকবে। তবে লক্ষণীয় বিষয় হল, আপনাকে সব সময় লক্ষ্য রাখতে হবে আপনার ব্যায়াম সঠিক ভাবে হচ্ছে কিনা। এছাড়াও আপনি সুগঠিত স্তনের জন্য আর পরামর্শের জন্য বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন।

Loading...

Facebook Comments

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.