ভায়াগ্রাযুক্ত কনডম

যৌন মিলনে কনডমে অনাগ্রহ অনেক পুরুষের। প্রচলিত মতে এটা মিলনের আনন্দ কমিয়ে দেয় অনেকখানি। তাই এবার কনডম নিয়ে নতুন গবেষণায় মেতেছেন গবেষকরা। এরইমধ্যে আবিস্কারও করে ফেলেছেন বিকল্প। অপেক্ষা আর মাত্র কয়েকটা মাসের।

Banana Condom

ভায়াগ্রাযুক্ত কনডম

গবেষণা সংশ্লিষ্টরা বলছেন, শুধু গর্ভধারণ রোধই নয়, ভয়াবহ সব যৌনরোগ প্রতিরোধে কনডম অপরিহার্য। কিন্তু তৃপ্তির কথা বলে অনেকে এটাকে এড়িয়ে যান। ফলে যৌনরোগ কোনভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। বাড়ছে মরণব্যাধী এইডস রোগীর সংখ্যা। মহামারি আকারে ছড়িয়ে পড়ছে সিফলিস, গনোরিয়ার মতো মারাত্মক সব যৌনরোগ। তাই কনডমে আগ্রহ বাড়ানোর জন্য নতুন পন্থা অন্বেষণে নামে গবেষকরা। এবার তাতে সফলতাও আসতে চলেছে।

এবার বাজারে আসতে চলেছে যৌনসুখ বৃদ্ধিকারী, চরম নিরাপদ জেন-ওয়াই ভায়াগ্রাযুক্ত কনডম। বিজ্ঞানীদের দাবি, ভায়াগ্রা সমৃদ্ধ এই গর্ভ নিরোধক একই সঙ্গে পরিবেশ অনুকূল এবং উত্তেজনা সহায়ক।

এ বিষয়ে আরও জানতে  জিনসেং কি প্রাকৃতিক ভায়াগ্রা? জিনসেং কি, জিনসেং খেলে সেক্স বাড়ে কেন?

গবেষণাটি করছেন অস্ট্রেলিয়ার ওয়োলংগং বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক। প্রচলিত উপায়ে ল্যাটেক্স নির্মিত কনডমের বিকল্প খুঁজে পেয়েছেন তারা। বিজ্ঞানীদের দাবি, নবীন প্রজন্মের কথা ভেবে তৈরি এই গর্ভ নিরোধক যৌন মিলন আরও তৃপ্তিদায়ক করে তোলার পাশাপাশি পরিবেশ সহায়ক হিসেবেও সফল হবে।

কনডম তৈরির মূল উপাদান হিসেবে ব্যবহার করা হয় ল্যাটেক্স। প্রযুক্তির সাহায্যে তা যথাসম্ভব পাতলা করে ত্বকের অনুভূতি কিছুটা বাড়ানো গেলেও সম্পূর্ণ দূর করা যায়নি। ওয়োলংগং বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা ল্যাটেক্স-এর বিকল্প খুঁজে পেয়েছেন বলে দাবি করেছেন।

জানা গেছে, তাদের তৈরি ভায়াগ্রাযুক্ত কনডম তৈরিতে ব্যবহার করা হয়েছে হাইড্রোজেল। উপাদানটি নতুন না হলেও অন্তত কনডম তৈরিতে কখনও ব্যবহার করা হয়নি। গবেষকরা জানিয়েছেন, হাইড্রোজেল যেমন শক্তিশালী তেমনই পাতলা। ফলে এটি ত্বকের অনুভূতি সহায়ক। এছাড়া এতে থাকছে প্রয়োজনীয় ভায়াগ্রার প্রয়োগ যা যৌন উদ্দীপনা বৃদ্ধি করবে।

এ বিষয়ে আরও জানতে  হস্তমৈথুন - Masturbation করার ক্ষতি

অত্যাধুনিক এই প্রকল্পের খরচ প্রধানত বহন করেছে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। এইচআইভি-সহ বিভিন্ন মারণরোগ ঠেকাতে তথা কনডমের প্রতি মানুষের নেতিবাচক মনোভাব পাল্টাতেই এই উদ্যোগ।

আরো অনেকে খুজেছে

কনডম, বানরের বীর্জস্খলন ভিডিও

Leave a Reply