চুলের যত্ন

চুলের যত্ন ঘরে বসে

চুলে ডিম কিংবা দুধ ব্যবহার করলে কি উপকার হয়? অনেকে চুল স্বাস্থ্যকর করতে চুলে ডিম কিংবা দুধ ব্যবহার করেন। কিন্তু এটা একটা ভুল পদ্ধতি। কেননা চুলে ডিম কিংবা দুধ মাখলে চুলের ওপর তা কোনো প্রভাব ফেলে না। তার চেয়ে ডিম এবং দুধ চুলে না মেখে খাওয়াই উত্তম। চুলের স্বাস্থ্যের জন্য প্রোটিন জরুরি। ডিম এবং দুধে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে।

চুলের যত্ন

dhaka call girl
Dhaka Sex Video

চুলের যত্ন ঘরে বসে  করুন

  • চুল কি মাঝে মাঝে গরম পানি দিয়ে পরিষ্কার করা উচিত? না। চুলে কখনো গরম পানি ব্যবহার করবেন না। এতে চুলের ডগা ফেটে যাবে। নষ্ট হবে চুলের সৌন্দর্য। তবে মাঝে মধ্যে চুলের ডগা ছেঁটে ফেলবেন।
  • চুলে কি নিয়মিত শ্যাম্পু ব্যবহার করা যায়? হ্যাঁ। কেউ কেউ ভাবতে পারেন চুলে নিয়মিত শ্যাম্পু ব্যবহার করা যায় কি না। আপনি ইচ্ছে করলে প্রতিদিনই শ্যাম্পু ব্যবহার করতে পারেন। তবে শ্যাম্পু ব্যবহারের আগে জেনে নিন সেটা আপনার জন্য উপযুক্ত কি না।
  • চুলে সুগন্ধি তেল মাখা কি ঠিক? না। চুলে সুগন্ধি তেল মাখলে তার রাসায়নিক উপাদান চুলকে ক্ষতিগ্রস্ত করতে পারে।
  • ঘন চিরুনি দিয়ে চুল আঁচড়ানো কি ভালো? না। চুল আঁচড়ানোর জন্য সরু দাঁতের কিংবা ঘন চিরুনি ব্যবহার করা উচিত নয়। এতে চুল ছাড়াও মাথার ত্বক ক্ষতিগ্রস্ত হয়।
  • তেল ব্যবহার করলে কি চুল ঘন ও কালো হয়? না। চুল ঘন কিংবা কালো করার পেছনে তেলের কোনো ভূমিকা নেই। যাদের চুল রুক্ষ তারা চুল নরম করার জন্য মাঝে মধ্যে নারকেল তেল ব্যবহার করতে পারেন, তবে সপ্তাহে দু-তিনবারের বেশি নয়। আর চুলে খুশকি থাকলে কোনো অবস্থায়ই সপ্তাহে একবারের বেশি তেল দেয়া উচিত নয়, সম্ভব হলে তেল একেবারেই বন্ধ করে দিতে হবে।
  • হেয়ার ড্রায়ার ব্যবহার করলে কি চুলের ক্ষতি হয়? হ্যাঁ। হেয়ার ড্রায়ার ব্যবহার করলে চুল রুক্ষ হয় এবং চুলের ডগা ফেটে যেতে পারে। তবে সীমিত পরিমাণ হেয়ার ড্রায়ার ব্যবহার করা যেতে পারে, কিন্তু সে ক্ষেত্রে খেয়াল রাখতে হবে অতিরিক্ত গরম যেন না হয়।
  • বারবার চুল আঁচড়ানো কি চুলের জন্য ভালো? না। বারবার চুল আঁচড়ালে অর্থাৎ চুলে বেশি চিরুনি চালালে তেলগ্রন্থির কার্যশীলতা বেড়ে গিয়ে মাথার ত্বকে তেল ছড়িয়ে পড়বে। ফলে চুল বেশি তৈলাক্ত হয়ে যাবে। তৈলাক্ত চুল কখনোই সুন্দর দেখায় না। তা ছাড়া তৈলাক্ত চুলে খুশকি হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তা ছাড়া বারবার চুল আঁচড়ালে ত্বকের উপরস্ত আবরণে ক্ষত সৃষ্টি হয়ে অবাঞ্ছিত সমস্যার সৃষ্টি হতে পারে। তবে চুল একেবারে রুক্ষ হলে কিছুটা তেল তেলে ভাব আনার প্রয়োজন রয়েছে, তখন তেলগ্রন্থির সক্রিয়তা বাড়ানোর জন্য আঙুলের ডগা দিয়ে চুলের ফাঁকে ফাঁকে ম্যাসাজ করতে হবে।
মেয়েদের Musterbation

1 thought on “চুলের যত্ন ঘরে বসে

  1. চুল পড়া সমস্যা থেকে রেহায়পেতে চাই । ধীরে ধীরে পোড়ছে উপাই চাই । আপনাকে ধন্যবাদ

Leave a Comment