পিঠ ব্যথা

পিঠ ব্যথার পাঁচ সমাধান

পিঠ ব্যথার কারণ ও উপসর্গ নানা রকম হতে পারে। কারো ক্ষেত্রে মচকে যাওয়া আবার কারো ক্ষেত্রে আকস্মিক আঘাত পিঠ ব্যথার কারণ। ব্যথা দূর করতে সহজ কিছু পদ্ধতি অনুসরণ করা যেতে পারে। বিশেষ করে পরিমিত ব্যায়াম ও ঘুম পিঠ ব্যথা নিরাময় করতে পারে। তবে সমস্যা মারাত্মক আকার ধারণ করলে চিকিৎসকের পরামর্শ নিন।

পিঠ ব্যথার পাঁচ সমাধান

পিঠ ব্যথা
পিঠ ব্যথা

ব্যায়াম : পিঠ ব্যথা থেকে নিরাময় পাওয়ার ভালো উপায় হলো নিয়মিত ব্যায়াম। দৈনিক হাঁটার অভ্যাস ব্যথা থেকে মুক্তি দিতে পারে। বেশিক্ষণ বসলে অঙ্গবিন্যাসের সমস্যার কারণে ব্যথা হয়। হাঁটার কারণে শরীর ভারসাম্য লাভ করে।

dhaka call girl
Dhaka Sex Video

শরীরের স্থিতিস্থাপকতা : মাঝে মধ্যে শরীর ছেড়ে দিন। এতে শরীরের স্থিতিস্থাপকতা বজায় থাকে। ব্যায়াম, অন্যান্য শরীরিক পরিশ্রম ও ঘুমানোর আগে শরীর কিছু সময়ের জন্য টানটান করে রাখুন। এটি উপকার দেবে।

ঘুম : সবসময় শক্ত বিছানায় ঘুমানোর চেষ্টা করুন। নরম তোশক বা ফোম ব্যবহারে পিঠের ভারসাম্য বজায় থাকে না। এ ছাড়া ঘুমানোর সময় মেরুদণ্ডের ভারসাম্য রা করে এক পাশে কাত হয়ে ঘুমান।

ওজন ঠিক রাখুন : পিঠব্যথা মুক্ত থাকতে অতিরিক্ত ওজন কমিয়ে ফেলুন। ফলমূল ও সবজির মতো সুষম খাবার খান। ওজন কম হলে পিঠের ওপর চাপও কম পড়ে।

ধূমপানকে না বলুন : ধূমপান শুধু হৃৎপিণ্ডের তিই করে না, ব্যাক পেইনেরও কারণ হতে পারে। ধূমপানের কারণে মেরুদণ্ডের নিচের দিকে রক্তস্রোত কমে যায়। গবেষণায় দেখা গেছে অধূমপায়ীর চেয়ে ধূমপায়ীদের পিঠের ব্যথার হার বেশি।

মেয়েদের Musterbation

Leave a Comment